ইংরেজি গ্রামার শেখার সহজ উপায় – Verb এর শেষে যদি y, e, অথবা ee থাকে তাহলে Verb এর সাথে কীভাবে ing যুক্ত করব?

Verb এর শেষে যদি y, e, অথবা ee থাকে তাহলে Verb এর সাথে কীভাবে ing যুক্ত করব?

আপনি কী ইংরেজি গ্রামার শেখার সহজ উপায় সম্পর্কে জানতে চান? চিন্তা করছেন
ইংরেজি গ্রামার কিভাবে শিখব? ডি এইচ শিশির (Dh Shishir) এনেছেন
এডভান্স ইংলিশ গ্রামার কোর্স যেখানে ইংলিশ গ্রামার রুলস শেখানো হচ্ছে একদম শুরু থেকে। এমনকি
ইংলিশ গ্রামার কাকে বলে? এটিও আপনি জানবেন আমাদের ক্লাস থেকে। আমরা চাচ্ছি  আপনি শুরু থেকেই শিখুন বেসিক ইংরেজি গ্রামার যা আমাদের english grammar bangla tutorial -গুলো থেকে আপনি একদম perfectly জানতে পারবেন ইনশাআল্লাহ।

তাহলে চলুন শুরু করি আমাদের ইংরেজি গ্রামার শেখার সহজ উপায় & basic english grammar in bangla -র জার্নি।

নিয়মিত ক্লাসের ভিডিও পেতে ভিজিট করুন :

 

> Dh Shishir

 

ধন্যবাদ! ❤️

এ বিষয়ে আমাদের একটি আর্টিকেল ;

আচ্ছা, আপনি ইংরেজি গ্রামার শেখার সহজ উপায় সম্পর্কে জানতে চান তাই না? আমি ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক করছি এবং এখন বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং-এ ইংরেজি পড়াই। আমিও ঘরে বসেই ইংরেজি শিখেছি এবং আমি সাবলীলভাবে ইংরেজিতে কথা বলতে পারি। আলহামদুলিল্লাহ।  তাই আমি যেভাবে ইংরেজি শিখেছি ঠিক তাই আপনার জন্য লিখছি।

১. নিজেই ভালো উপায় খুঁজে বের করা:

কেউ একজন আপনাকে বলল, ইংরেজি শেখার প্রতিদিন এক ঘন্টা করে ইংরেজি মুভি, সিরিয়াল দেখবে, তাহলে খুব সহজে ইংরেজি শিখতে পারবে। তো তার কথা শুনে আপনিও ইংলিশ মুভি দেখা শুরু করলেন। কিন্তু একটা সমস্যা হলো। আপনি সিনেমাটা দেখেই যাচ্ছেন কিন্তু আগাগোড়া কিছুই বুঝলেন না। দিনশেষে ফলাফল আগের আপনি আগের মতোই রয়ে গেলেন। না, এভাবে সময় নষ্ট করবেন না। এর চেয়ে আপনার যেভাবে ভালো লাগে সেভাবে চেষ্টা করুন। যেমন: আপনার হয়ত গল্প পড়তে ভালো লাগে তাহলে ইংরেজিতে গল্প পড়ুন। লেকচার, গান, গল্প, কবিতা শুনতে ভালো লাগে, ইংরেজিতে শুনুন।

২. ভোকাবুলারি শিখুন :

এখন, আমি আপনাকে বললাম ভোকাবুলারি শিখতে। তাই আপনি একখানা বিশাল ডিকিশনারি নিয়ে মন দিয়ে  পড়া শুরু করলেন। এমনটা কখনোই করবেন না। এরচেয়ে যখনই আপনি কোন ইংরেজি শব্দ দেখবেন তার অর্থ অনুমান করুন। পরবর্তীতে তার অর্থ ডিকশনারিতে দেখে নিন এবং আপনার নোট খাতায় লিখে রাখুন। মুখস্ত করার প্রয়োজন নেই।

 পুরো আর্টিকেলটি পড়ুন

Share with Friends

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top